আশুরা
- আব্দুল আহাদ - দুরন্ত অবিযাত্রা(অপ্রকাশিত) ২৮-০৪-২০২৪

হৃদয়ে বেদনা ঝরে নয়নের জলে স্মৃতি খুঁজি,
সাবাবে জান্নাত নবি দৌহিত্র ন্যায় এর প্রতিমা
জিহাদে শাহাদাতের শরাব পান করে জান্নাতে।
ইসা মুসা নুহ ইউনুছ ইব্রাহিম সবই যে
প্রভুর সাথে প্রেম করেছে ঐ দিনে।
কঠিন মহূর্তে বিজয় হয়েছে মহান রবের দয়াতে।
তোমার শির বাগদাদকে করেছে জ্ঞানের উৎস!
জিন্দা করেছে ইসলাম বিদ্রোহ খতম।
আসগরের রক্তে ফুরাতের স্রোত অসান্তির ধরাতে
সবুজ শ্যামল উর্বর হয়েছে ইসলামের ভুমিতে,
জালিম অত্যাচারে আহমিকা প্রসাদে প্রসাদে
সত্তের বানী দ্রূত অর্শে সিংহাসনে ।
ইসলাম শির নত করবে না জালিমের অত্যাচারে,
যন্ত্রণাময় মুহারারম সজিব করে মুসলিমের ইমান।
নমরুদ ফেরাউন কারুনের শাস্তি তার প্রমান।
হাজার অত্যাচারে সত্যের বাণী ওদের মসনদে।
চির অমর পয়গাম্বরগন অভিশপ্ত জালিম শয়তানরা।
ঘুমন্ত মুসলিম হস্তে তাসবিহ কাদে জায়নামাজ
এটা কি আশুরার শিক্ষা ?
ধুকে ধুকে মর আগুনে পুড়
দেশে দেশে ঘুর,
না খেয়ে থাক সাবসাহারা,
ধংসে যাক তর বস্তী,
এতিম বিধবা সর্বহারা ।
আমরা দেখে দেখে কাদি সেত কুফাবাসি।
আমরা তাজিয়া র‍্যালি করি আনন্দময়ে।
হায়ে ! হুসাইন শির দিয়ে সমুন্নত দ্বীনের মান।
হাবিব পয়গাম্বরদের প্রেমের দিনে প্রাণ বিলিয়ে জান্নাতে।
অহে মুসলিম নরপিচাশ এজিদের ভ্রাতা,
তোমার কি মনে নাই ওমরান আইলান ফেলানির কথা।
ওরা নিরপরাধ কারবালার শহীদ আসগরের ভ্রাতা।
কে আস দিনের তরে রক্ত দিবে,
সেত নিরব নেড়া মস্তকে আমরা।
কাশিম আকবর বীর শহীদান একা লরাই করে ওই আশুরায়ে ।
হে মুসলিম শির হবে উচু হাতে তরবারি বুকে কুরাআন,
ইমান হবে শক্তিমতী দূর হবে সকল অত্যাচার সংঘাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।